বিশ্বজুড়ে মুক্তির পর থেকেই বক্সঅফিসে মুক্তির ঝড় তুলেছে শাহরুখের জওয়ান। গত ২৫ সেপ্টেম্বর ১০০০ কোটির ক্লাব স্পর্শ করেছে সিনেমাটি। এর মধ্য দিয়ে নতুন রেকর্ড গড়েছেন বলিউডের এই বাদশাহ। ভারতসহ অন্যান্য দেশের পাশাপাশি এবার বাংলাদেশেও আয়ে ইতিহাস গড়ল শাহরুখের ‘জওয়ান’।

শাহরুখই একমাত্র ভারতীয় অভিনেতা, যার এক বছরে দুটি সিনেমা বক্সঅফিসে হাজারের ক্লাব ছাড়িয়েছে। আর বাংলাদেশে এই সিনেমা আয় করেছে এক মিলিয়ন ডলার।

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, এরই মধ্যে ‘জওয়ান’ সিনেমাটি প্রায় ১ মিলিয়ন ডলার আয় করেছে বাংলাদেশে। যা বাংলাদেশি মুদ্রায় ১১ কোটি ২ লাখ ৫৯ হাজার ১০০ টাকা। আর ঢাকায় মুক্তি পাওয়া এটিই একমাত্র বলিউড সিনেমা, যা এই অঙ্ক ছুঁয়েছে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) নিজের টুইটারে একটি পোস্ট করেন সিনেমার বাণিজ্য বিশ্লেষক রামেশ বালা। ক্যাপশনে তিনি লিখেছেন, ‘জওয়ান’ প্রথম ভারতীয় সিনেমা হিসেবে ১ মিলিয়ন ডলারের রেকর্ড করতে যাচ্ছে বাংলাদেশে।

জানা গেছে, ভারতীয় বক্স অফিসে সিনেমাটির আয় ৬৭৩.৭৫ কোটি রুপি। আর গ্লোবাল বক্স অফিসে মাত্র ১৯ দিনে আয় ১০০০ কোটি ছাড়িয়ে।

গত ৭ সেপ্টেম্বর বাংলাদেশে মুক্তি পায় ‘জওয়ান’। সিনেমাটি যৌথভাবে আমদানি করেছে অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট ও রংধনু গ্রুপ। দেশের মোট ৪৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় সিনেমাটি।

রেড চিলিজ এন্টারটেইনমেন্ট প্রযোজিত ও অ্যাটলি কুমার পরিচালিত ‘জওয়ান’ সিনেমায় শাহরুখ ছাড়া আরও অভিনয় করেছেন, নয়নতারা, দীপিকা পাডুকোন, বিজয় সেতুপতি, সানিয়া মালহোত্রা, প্রিয়ামণি, সঞ্জিতা, লেহের খান, সঞ্জয় দত্ত, সুনীল গ্রোভারসহ অনেকেই।

প্রসঙ্গত, কিং খানের ‘পাঠান’ ও ‘জওয়ান’ দুটি সিনেমাই সুপার হিট। এরই মধ্যে ঘোষণা এলো এ বছরের ডিসেম্বরে মুক্তি পাবে ‘ডাংকি’ সিনেমাটিও। চার বছর পর প্রত্যাবর্তন করে ভক্তরা হয়তো এভাবেই দেখতে চেয়েছিলেন বলিউডের এই বাদশাকে। এখন দেখার পালা কেমন ঝড় তোলে শাহরুখের পরবর্তী সিনেমা ‘ডাঙ্কি’।

Share.
Leave A Reply

Exit mobile version