‘আপডেট : ১০ ডিসেম্বর ২০২৩, ১৮:০০ এএম |  অনলাইন সংস্করণ  বগুড়ায় নিরাপদ ট্রাফিক সপ্তাহ উদযাপন

বগুড়ায় নিরাপদ ট্রাফিক সপ্তাহ উদযাপন
বগুড়ায় নিরাপদ ট্রাফিক সপ্তাহ উদযাপন


নিরাপদ ট্রাফিক ব্যবস্থাপনা নিশ্চিত করি, সড়ক দুর্ঘটনা প্রতিরোধ করি’ এই প্রতিপাদ্যে বগুড়ায় নিরাপদ ট্রাফিক সপ্তাহ উদযাপন করা হয়েছে। শনিবার বেলা ১১টার দিকে শহরের সাতমাথায় বগুড়া জেলা পুলিশ আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী। উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বলেন, সড়ক পথে শৃঙ্খলা বজায় রাখতে নিরাপদ ট্রাফিক সপ্তাহ শুরু হয়েছে। বগুড়া হচ্ছে উত্তরবঙ্গের প্রবেশদ্বার। বানিজ্যিক শহর হিসেবে উত্তরের বিভিন্ন জেলা থেকে প্রতিদিন হাজারও মানুষ এই শহরে আসেন।

যে কারণে শহরের বিভিন্ন স্থানে ট্রাফিক পুলিশ যানজট নিরসনে হিমশিম খাচ্ছে। আমাদের পর্যাপ্ত জনবল নেই। যতটকু আছে তা দিয়ে সড়কে শৃঙ্খলা ফেরাতে চেষ্টা করছি। ট্রাফিল পুলিশের একার পক্ষে এই কাজ সম্ভব নয়। সকলের সম্মিলিত প্রচেষ্টায় জেলায় যানজট নিয়ন্ত্রণ করা সম্ভব। তিনি আরো বলেন, সংশ্লিষ্ট পরিবহন শ্রমিকদের ট্রাফিক আইন মেনে চলার পাশাপাশি যাত্রীদেরকে সচেতন হতে হবে।

clipping path tech

ট্রাফিক পুলিশের কার্যক্রম সার্বক্ষনিক তদারকি করা হচ্ছে

সড়কে শৃঙ্খলা ফেরাতে যা যা করা দরকার পুলিশের পক্ষ থেকে সেগুলো করা হবে। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বগুড়া জেলা বাস, মিনিবাস ও কোচ পরিবহন মালিক সমিতির সভাপতি আকতারুজ্জামান ডিউক, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, বগুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিন্টু, বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সৈয়দ কবির আহমেদ মিঠু, বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তৌফিক হাসান ময়না, আন্ত:জেলা ট্রাক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল মান্নান মন্ডল। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ)

আব্দুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোতাহার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) সুমন রঞ্জন, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল শরাফত ইসলাম, বগুড়া সদর থানার ওসি সাইহান ওলিউল্লাহ, ট্রাফিক পুলিশ পরিদর্শক (প্রশাসন) মাহবুবুল ইসলাম প্রমুখ। শনিবার (২ সেপ্টেম্বর) থেকে শুরু হওয়া নিরাপদ ট্রাফিক সপ্তাহ আগামী ৮ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।শনিবার (১২ ফেব্রুয়ারী) ট্রাফিক আইন মেনে চলুন নিরাপদ সড়ক নিশ্চিত করুন। বগুড়া জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তীর দিক নির্দেশনায় গত ০৯/০২/২২ তারিখে নিরাপদ ট্রাফিক সপ্তাহের উদ্বোধন করা হয়।

metafore online

তারই ধারাবাহিকতায় ট্রাফিক সপ্তাহ উপলক্ষে মোকামতলায় ট্রাফিক পুলিশ মোটর সাইকেল সহ বিভিন্ন যানবাহন চেকিং শেষে জনসচেতনতা মূলক কথা বলেন টি আই মোঃ হাসানুজ্জামান। এ সময় তিনি বলেন সকল প্রকার গাড়ির কাগজ-পত্র সাথে রাখবেন এবং মোটরসাইকেলে আরোহী হেলমেট বাধ্যতামূলক পরিধান করবেন এবং চোখে ঘুম নিয়ে গাড়ি চালাবেন না। টি আই মোঃ হাসানুজ্জামান ও টি এস আই মোঃ মাহাবুব আলম যানবাহনের ড্রাইভারদের বলেন ফিটনেস বিহীন গাড়ী মহা সড়কে তুলবেন না । টি আই হাসানুজ্জামান বাইকার দের বলেন প্রয়োজনীয় কাগজ দেখাতে ব্যার্থ হলে ট্রাফিক আইনে যে মামলা গুলো আছে তা দিতেই হবে।

তাই সাধারণ জনগন কে সচেতন হওয়ার পরামর্শ দেন তিনি। টি এস আই মোঃ মাহাবুব আলম ড্রাইভারদের উদ্দেশ্যে বলেন, সাবধানে চালাবো গাড়ী, নিরাপদে ফিরবো বাড়ী সময় এর চেয়ে জীবনের মূল্য অনেক বেশি। এসময় এ টি এস আই মোঃ আহাম্মদ আলী ও সি ও মোঃ ফজলুর রহমান গাড়ি সঠিক ভাবে চেকিং করে চালক দের ট্রাফিক আইন অনুযায়ী মেনে চলার পরামর্শ দেন।

সম্পর্কিত খবর

৭৫ কেজি গাঁজাসহ গ্রেফতার ৩

Share.

Comments are closed.

Exit mobile version