বিষয়টির সাথে পরিচিত একাধিক মার্কিন কর্মকর্তার মতে, সন্ত্রাসী গোষ্ঠী হামাসের হাতে বন্দী 240 জনেরও বেশি জিম্মিকে ইস্রায়েলকে সনাক্ত করতে সহায়তা করার জন্য আমেরিকান প্রচেষ্টার অংশ হিসাবে মার্কিন সামরিক বাহিনী গাজার উপর নজরদারি ড্রোন উড়ছে।
metafore online

CNN দ্বারা পর্যালোচনা করা প্রচেষ্টা এবং ফ্লাইট ট্র্যাকার ডেটার সাথে পরিচিত একটি সূত্রের মতে, আরও দুটি মার্কিন ড্রোন – উভয় MQ-9 রিপার, মার্কিন যুক্তরাষ্ট্রের Bangla News সবচেয়ে অত্যাধুনিক ড্রোনগুলির মধ্যে একটি যা প্রাথমিকভাবে নজরদারির জন্য ব্যবহৃত হয় – সপ্তাহান্তে লেবাননের উপকূলে উড়ছিল। . লেবাননের হিজবুল্লাহ – বা অন্য কোন ইরানী প্রক্সি বাহিনী – এই অঞ্চল জুড়ে উত্তেজনা ছড়াতে পারে এমন কোনও লক্ষণের জন্য মার্কিন যুক্তরাষ্ট্র নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে।

clipping path tech
গাজায় ওভারহেড ফ্লাইট দ্বারা সংগৃহীত চিত্রগুলি জিম্মিদের সনাক্তকরণে কতটা সহায়ক হবে তা স্পষ্ট নয়, যেহেতু তারা ভূগর্ভস্থ টানেলের বিশাল নেটওয়ার্কে ধারণ করা হয়েছে বলে ব্যাপকভাবে বিশ্বাস করা হয়, কিছু প্রাক্তন গোয়েন্দা কর্মকর্তারা বলেছেন। হামাসের হাতে এখনও বন্দী 240 জনের মধ্যে 10 জন আমেরিকান বলে ধারণা করা হচ্ছে।

মার্কিন কর্মকর্তারা জোর দিয়েছিলেন যে ড্রোন দ্বারা সংগ্রহ করা গোয়েন্দা তথ্য এবং ইসরায়েলের সাথে ভাগ করা জিম্মি পুনরুদ্ধারের প্রচেষ্টার মধ্যে সীমাবদ্ধ এবং তথাকথিত “টার্গেটিং ইন্টেলিজেন্স” নয় – হামাস নেতা এবং অবস্থানের বিরুদ্ধে প্রাণঘাতী হামলা চালানোর জন্য ব্যবহৃত তথ্য।

Buy Database Online – classy database

ইসরায়েলের অভ্যন্তরে মার্কিন বিশেষ অপারেশন কর্মীরা জিম্মি পুনরুদ্ধারের প্রচেষ্টার বিষয়ে ইসরায়েল প্রতিরক্ষা বাহিনীকে পরামর্শ দিচ্ছে, কারণ মার্কিন পৃথকভাবে বোমা এবং অন্যান্য প্রাণঘাতী সহায়তা প্রদান করছে।

বিডেন প্রশাসন থ্রি-স্টার মেরিন কর্পস জেনারেল জেমস গ্লিনকেও আইডিএফকে গাজায় কৌশলগত হামলার পরিকল্পনা করার জন্য পরামর্শ দেওয়ার জন্য প্রেরণ করেছিল, কিন্তু তারপরে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে ফিরে এসেছেন।

তবে পেন্টাগনের প্রেস সেক্রেটারি ব্রি. জেনারেল প্যাট রাইডার বৃহস্পতিবার বলেছেন যে এই বাহিনী এবং মার্কিন সামরিক বাহিনী ব্যাপকভাবে “আইডিএফ লক্ষ্য উন্নয়নে অংশগ্রহণ করছে না” বা গাজায় “তাদের প্রচার চালাতে সহায়তা করছে”।

“আমরা মার্কিন সামরিক বাহিনী IDF টার্গেট ডেভেলপমেন্টে অংশগ্রহণ করছি না, তাদেরকে তাদের প্রচারণা চালাতে সাহায্য করছি – শুধুমাত্র স্ফটিক পরিষ্কার হওয়ার জন্য যে এটি তাদের অপারেশন,” রাইডার বলেছেন।

Share.

Leave A Reply

Exit mobile version