আইফোন ১৫ নিয়ে এখনো আইফোনপ্রেমীদের মধ্যে চলছে চাপা উন্মাদোনা। অনেকেই এরই মধ্যে কিনে ফেলেছেন আইফোন ১৫ সিরিজের পছন্দের ফোনটি। তবে এরই মধ্যে আইফোন ১৫ ব্যবহারে নানান সমস্যায় পড়েছেন ব্যবহারকারীরা।

তবে সম্প্রতি গবেষকদের দেওয়া তথ্যে কপালে ভাঁজ পড়েছে আইফোন ১৫ ব্যবহারকারীদের। একটি গবেষণাইয় দেখা গেছে, কোনো ধরনের সুরক্ষা ছাড়া আইফোন ১৫ প্রো বা আইফোন ১৫ প্রো ম্যাক্স বিপজ্জনক হতে পারে। ব্যবহারকারীদের এই ফোন দুটি নিয়ে সতর্ক থাকতে বলা হয়েছে। অর্থাৎ ব্যাক কভার, ট্যাম্পার্ড গ্লাস ইত্যাদির সবই ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছেআইফোন ১৫ প্রো বা আইফোন ১৫ প্রো ম্যাক্স অক্ষত রাখার জন্য।

স্টেইনলেস স্টিল থেকে টাইটানিয়াম অ্যালয়ে নতুন আইফোনগুলো যে রূপান্তর করা হয়েছে, তার বেশ কিছু সুবিধা যেমন রয়েছে, তেমনই আবার কিছু ত্রুটিও রয়েছে। আইফোন ১৫ প্রো মডেলের সাম্প্রতিক ড্রপ টেস্টে দেখানো হয়েছে যে, টাইটানিয়াম বডি দেওয়ার ফলে আগের মতো আর টেকসই নয়।

একেবারে আইফোন ১৪ প্রো-এর সঙ্গে তার তুলনামূলক স্থায়িত্ব পরীক্ষা করেও দেখানো হয়েছে। আর সেখান থেকেই একটা ধারণা পাওয়া গিয়েছে, গত বছর লঞ্চ হওয়া আইফোন ১৪ প্রো সিরিজের তুলনায় তা যেন আরও ক্ষীণ।

আইফোন ১৫ সিরিজের ফোনগুলোর ড্রপ টেস্টের একটি ভিডিও ইউটিউবে ভাইরাল হয়েছে। যদিও এই ধরনের ড্রপ টেস্ট কখনোই বৈজ্ঞানিক নয়। কিন্তু তা-ও এমন পরীক্ষাকে একেবারেই উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

ড্রপ টেস্টের ফলাফলগুলো বিভিন্ন কারণে প্রভাবিত হতে পারে। আপনি কোন সারফেসে ড্রপ টেস্ট করছেন, তারপরে কোন অ্যাঙ্গেলে ফোনটিকে রেস্টের জন্য পাঠানো হচ্ছে, সেই সব বিষয়গুলোকেও গুরুত্ব দেওয়ার কথা বলছেন আইফোন বিশেষজ্ঞরা।

Share.
Leave A Reply

Exit mobile version