‘শেষ হয়েও হইলো না শেষ’- বাংলাদেশ ক্রিকেটের প্রসঙ্গ উঠতেই এই লাইনটি সামনে চলে আসে। বিশ্বকাপের জন্য বাংলাদেশের দল ঘোষণা এবং সেখানে তামিম ইকবালের স্থান না পাওয়া নিয়ে নাটক চলছে কয়েকদিন ধরে। বাংলাদেশ দল বিমানে ওঠার পরে যাতে যোগ হতে পারে আরও কিছু প্রশ্ন, কিছু আলোচনা-সমালোচনা। এর আগে তামিম বিশ্বকাপ দলে নেই- বিষয়টি ছড়িয়ে পড়তেই তার ভাই ও বিসিবির টিম ম্যানেজারের দায়িত্বে থাকা নাফিস ইকবাল খান মিরপুর স্টেডিয়াম ছেড়ে যান। পরে জানা যায় তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

তামিমের বিষয়টি নিয়ে নানামুখী আলোচনার মধ্যে নাফিসের সঙ্গে কী হয়েছিল- তার স্পষ্ট কোনো ব্যাখ্যা আসেনি। ধারণা করা হয়েছিল বিশ্বকাপের দল ঘোষণার পর বিসিবির আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে হয়তো সেই প্রসঙ্গ আসবে। পরে তা নিয়ে কোনো পক্ষই সেভাবে কিছু বলেনি। যদিও আজ সকালে নাফিস ইকবাল সামাজিক মাধ্যমে নিজের ফেসবুক অ্যাকাউন্টে একটি রহস্যময় পোস্ট করেছেন।

সেখানে নাফিস লিখেছেন, ‘নীরবতা মানে শূন্যতা নয়। নীরবতাতেই কখনও কখনও সব উত্তর থাকে। আল্লাহ’র পরীক্ষার সর্বোচ্চ সাড়া দেওয়া যায় ধৈর্যের মাধ্যমে। আমাকে এবং আমার পরিবারকে আপনাদের দোয়ায় রাখবেন।’

তামিম ও নিজের পদ হারানো নিয়েই যে নাফিসের এমন ইঙ্গিতপূর্ণ পোস্ট সেটি কিছুটা হলেও আঁচ করা যায়। এর আগে বিসিবি সাবেক এই ক্রিকেটারের জায়গায় ভারত বিশ্বকাপের জন্য মিডিয়া ম্যানেজার রাবিদ ইমামকে নিয়োগ দিয়েছে। ফলে বিশ্বকাপে মিডিয়া ম্যানেজারের পাশাপাশি টিম ম্যানেজারের দায়িত্বও পালন করবেন তিনি।

গতকাল নিউজিল্যান্ডের সঙ্গে বাংলাদেশের ম্যাচ চলাকালেই শের-ই বাংলা স্টেডিয়াম ছেড়ে যান নাফিস। তখন শোনা গিয়েছিল, টিম ম্যানেজমেন্টের সঙ্গে মতবিরোধ হওয়ায় হঠাৎ করে ড্রেসিং-রুম ছেড়ে গেছেন তামিম ইকবালের বড়ভাই। একইসঙ্গে গুঞ্জন ছড়িয়ে পড়ে অধিনায়ক সাকিব আল হাসান নাকি চান না নাফিস দলের সঙ্গে থাকুন! তবে সবশেষ বিসিবির নতুন কাউকে নিয়োগ দেওয়ার পর সেই বিষয়টির আপাত ইতি ঘটেছে।

এদিকে, বিশ্বকাপ দলে তামিমের না থাকা নিয়ে বিকেলে ‘ব্যাখ্যামূলক ভিডিও’ প্রকাশের কথা জানিয়েছেন তামিম। এক ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, ‘আজকে বাংলাদেশ জাতীয় দল ভারতের উদ্দেশে রওনা দেওয়ার পর একটি ভিডিও বার্তার মাধ্যমে আমি সবাইকে বিগত কয়েক দিনের ঘটে যাওয়া ব্যাপারে কিছু কথা বলবো।’

Share.
Leave A Reply

Exit mobile version