সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইজরায়েল-হামাস যুদ্ধ চরমে। মঙ্গলবার গাজার সবচেয়ে বড় শরণার্থী শিবিরে ধারবাহিক বিস্ফোরণে মৃত্যু হয়েছে অন্তত ৫০ জনের। আহত ১৫০ জন। হামলার পরে প্যালেস্টাইনের (Palestine) স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, অসহায় সাধারণ মানুষের উপর নৃশংস হামলা চালিয়েছে ইজরায়েল (Israel)। পরে নেতানিয়াহু বাহিনী স্বীকার করে ওই ক্ষেপণাস্ত্র হানার কথা। তবে ইজরায়েলের দাবি, এই হামলায় নিহত হয়েছে হামাসের শীর্ষ কমান্ডার ইব্রাহিম বিয়ারির। এছাড়াও বেশ কয়েক জন হামাস নেতাকে নিকেশ করা হয়েছে।

metafore online

মঙ্গলবার গাজার জাবালিয়া শরণার্থী Bangla News শিবিরে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইহুদি সেনা। তাদের বক্তব্য, সাধারণ মানুষ নয়, লক্ষ্য ছিল হামাস কমান্ডার এবং অন্য নেতাদের খতম করা। অপরেশন সফল হয়েছে। এই হামলায় ধ্বংস করা গিয়েছে হামাসের সুড়ঙ্গ নেটওয়ার্কের একটি অংশ। নেতানিয়াহু বাহিনীর আরও দাবি, আগেই ওই এলাকা থেকে প্যালেস্টাইনিদের সরে যেতে বলা হয়েছিল। যেহেতু উত্তর গাজার এই এলাকায় হামাস জঙ্গিরা লুকিয়ে রয়েছে।

clipping path tech

এক্স হ্যান্ডেলে, হামলার বিষয়ে বিস্তারিত বিবৃতি দিয়েছে ইজরায়েল ডিফেন্স ফোর্স। এদিকে হামাসের দাবি, শরণার্থী শিবিরে হামলায় মৃতের সংখ্যা ৪০০। গাজার স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গত সাত অক্টোবর থেকে আজ পর্যন্ত গাজ়ায় প্রাণ হারিয়েছেন আট হাজার ৫২৫ জন। নিহতদের মধ্যে শিশু-কিশোর-কিশোরীর সংখ্যা অন্তত তিন হাজার ৫৪২ জন।

Share.
Leave A Reply

Exit mobile version